তৃণমূল জমানায় জঙ্গিদের স্বর্গরাজ্যে পরিণত হয়েছে বাংলা, দাবি বাবুলের

0
96

নয়াদিল্লি: রাজ্য সরকারের তোষণ নীতির কারণেই জঙ্গিদের স্বর্গরাজ্যে পরিণত হয়েছে পশ্চিমবঙ্গ। সেই কারণে বাংলার মাটিতে বসেই নশকতার পরিকল্পনা করার সাহস পাচ্ছে আল-কায়েদা জঙ্গিরা। এমনই দাবি করেছেন কেন্দ্রীয় মন্ত্রী তথা আসানসোলের বিজেপি সাংসদ বাবুল সুপ্রিয়।

আরও পড়ুন- বাংলা না বোমা তৈরির কারখানা, আল কায়েদার জঙ্গি গ্রেফতার ইস্যুতে মমতাকে নিশানা রাজ্যপালের

- Advertisement -

শনিবার সাত সকালে প্রকাশ্যে এসেছে চাঞ্চল্যকর তথ্য। কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা এনআইএ-র হাতে গ্রেফতার হয়েছে নয় আল-কায়েদা জঙ্গি। যাদের মধ্যে ছয় জনকে গ্রেফতার করা হয়েছে পশ্চিমবঙ্গের মুর্শিদাবাদ জেলা থেকে। যা নিয়ে রাজ্যের মুখ্যমন্ত্রীকে আক্রমণ করেছে বিজেপি শিবির।

এই জঙ্গিদের গ্রেফতারের ঘটনা নিয়ে তৃণমূল কংগ্রেস পরিচালিত রাজ্য সরকার এবং মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে আক্রমণ করেছেন বাবুল সুপ্রিয়। তিনি বলেছেন, “বাংলা থেকে ছয় জন আল-কায়েদা জঙ্গির গ্রেফতার হওয়ার ঘটনায় আমি বিন্দুমাত্র অবাক হচ্ছি না। মমতা বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বাধীন তৃণমূল কংগ্রেস বাংলাকে জঙ্গিদের স্বর্গরাজ্য করে দিয়েছে।”

এখানেই শেষ হয়ে যায়নি রাজ্য সরকারের বিরুদ্ধে মোদী সরকারের মন্ত্রী বাবুলের আক্রমণ। তিনি আরও বলেছেন, “স্বর্গরাজ্যে বসেই জঙ্গিরা নৃশংস কাজ করে চলেছে। তারপরেও উনি(মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়) তাঁর তোষণের রাজনীতি চালিয়ে যাবেন।”

 

অন্যদিকে, এই জঙ্গিদের গ্রেফতার হওয়া নিয়ে মমতা বন্দ্যোপাধ্যায়কে কটাক্ষ করেছেন বিজেপি নেতা ডাঃ অনির্বাণ গঙ্গোপাধ্যায়। তিনি বলেছেন, “আল-কায়েদা জঙ্গিদের অধিকাংশকেই গ্রেফতার করা হয়েছে পশ্চিমবঙ্গে থেকে। যারা বড় মাপের নাশকতার পরিকল্পনা করেছিল। আশা করছি পিসি(মমতা বন্দ্যোপাধ্যায়) বলবেন না যে এই গ্রেফতারি কেন্দ্রীয় সংস্থার ষড়যন্ত্র এবং দাবি করবেন না যে গ্রেফতার হওয়া সকলেই তৃণমূলের শান্ত কর্মী ছিলেন।”

আরও পড়ুন- মুর্শিদাবাদে জঙ্গিদের গ্রেফতার কী কেন্দ্রের ষড়যন্ত্র, মমতাকে প্রশ্ন বিজেপি নেতার

শুক্রবার রাতে পশ্চিমবঙ্গের মুর্শিদাবাদ ও কেরলের এরনাকুলাম জেলায় তল্লাশি অভিযানে নামে এনআইএ৷ তারপর আজ সকালে বিবৃতিতে তদন্তকারী সংস্থার তরফে জানান হয়, নির্দিষ্ট খবরের ভিত্তিতে ওই দুই রাজ্যে তল্লাশি চালানো হয়৷ মুর্শিদাবাদ থেকে ৬ জন এবং কেরল থেকে ৩ আল কায়েদা জঙ্গিকে গ্রেফতার করা হয়৷ ধৃতদের কাছ থেকে উদ্ধার হয়েছে বিপুল পরিমাণ বোমা তৈরির সামগ্রী, ধারালো অস্ত্র, দেশি বন্দুক, জেহাদি বই, ডিজিটাল ডিভাইস, কিছু নথি ইত্যাদি৷

শনিবার সকালে বিবৃতি দিয়ে জাতীয় তদন্তকারী সংস্থা এনআইএ এই নয় জন জঙ্গির গ্রেফতারের খবর জানায়। এনআইএ-র এক আধিকারিক জানিয়েছেন, জঙ্গিরা ভারতে বড় নাশকতার ছক কষেছিল৷ দিল্লি, মুম্বই এবং কোচির কিছু এলাকাকে টার্গেট করেছিল৷ মানববোমার সাহায্যে হামলা চালানোর প্রস্তুতি নিচ্ছিল৷ নিরীহ মানুষদের খুন করে দেশবাসীর মধ্যে আতঙ্ক তৈরি করাই ছিল এদের উদ্দেশ্য৷