বাংলা না বোমা তৈরির কারখানা, আল কায়েদার জঙ্গি গ্রেফতার ইস্যুতে মমতাকে নিশানা রাজ্যপালের

0
155

কলকাতা: ফের বাংলার সরকারকে তুলোধনা করলেন রাজ্যপাল জগদীপ ধনকর। পাশাপাশি আবারও রাজ্য পুলিশের ভূমিকা নিয়ে প্ৰশ্ন তুললেন তিনি। আর তার কারণ বাংলা থেকে এনআইএ আল কায়েদা জঙ্গি গ্রেফতার করা। এখানেই পুলিশের ভূমিকা নিয়ে সোচ্চার হলেন রাজ্যপাল।

তাঁর অভিযোগ রাজ্য দিনে দিনে বোমা তৈরির কারখানায় পরিণত হচ্ছে। এই ক্রিয়াকলাপ নিয়ন্ত্রণের ক্ষেত্রে রাজ্য পুলিশের ভূমিকা নিয়ে সরব হয়েছেন জগদীপ। শনিবার পরপর তিনটি টুইট করে মমতা, মমতার সরকার ও রাজ্য পুলিশকে নিশানা করেছেন তিনি।

- Advertisement -

এদিন টুইটে রাজ্যপাল লিখেছেন, “বেআইনি বোমা তৈরির কারখানা হয়ে উঠেছে রাজ্য। এতে গণতন্ত্র বিপন্ন হতে পারে। মমতা বন্দ্যোপাধ্যায় এবং পুলিশ বিরোধী রাজনৈতিক দলগুলিকে আটকাতে ব্যস্ত। পুলিশ–প্রশাসনে উচ্চপদস্থ আধিকারিকরা রাজ্যের আইন-শৃঙ্খলার এই পরিস্থিতিতে দায়িত্ব এড়িয়ে যেতে পারেন না।”

তিনি আরও লেখেন, “রাজ্যের বাস্তব পরিস্থিতির থেকে অনেক দূরে রয়েছেন ডিজিপি। যা খুবই উদ্বেগের। বর্তমান করোনা পরিস্থিতিতে পুলিশ যা কাজ করছে তা অবশ্যই প্রশংসাযোগ্য। কিন্তু, তারাই যখন রাজনৈতিকভাবে পরিচালিত হন- তখন তা নিয়ে প্রশ্ন ওঠে।”

প্রসঙ্গত, শুক্রবার রাতে পশ্চিমবঙ্গের মুর্শিদাবাদ ও কেরলের এরনাকুলাম জেলায় তল্লাশি অভিযানে নামে এনআইএ৷ তারপর আজ সকালে বিবৃতিতে তদন্তকারী সংস্থার তরফে জানান হয়, নির্দিষ্ট খবরের ভিত্তিতে ওই দুই রাজ্যে তল্লাশি চালানো হয়৷ মুর্শিদাবাদ থেকে ৬ জন এবং কেরল থেকে ৩ আল কায়েদা জঙ্গিকে গ্রেফতার করা হয়৷ ধৃতদের কাছ থেকে উদ্ধার হয়েছে বিপুল পরিমাণ বোমা তৈরির সামগ্রী, ধারালো অস্ত্র, দেশি বন্দুক, জেহাদি বই, ডিজিটাল ডিভাইস, কিছু নথি ইত্যাদি৷

এর আগেও একাধিক ইস্যুতে বাংলার মুখ্যমন্ত্রী ও রাজ্য সরকারের সমালোচনা করেছেন রাজ্যপাল। রাজ্য-রাজ্যপালেরেরেরেরেরেরেরের সংঘাত সর্বদাই থাকে চরমে। রাজ্যপাল জগদীপ ধনকরের দিকে বারবার সহযোগিতার হাত বাড়িয়েও কোনো লাভ হয়নি। সহযোগিতার বদলে রাজ্যপালের তরফ থেকে এসেছে বিরুদ্ধাচরণ। বারবার নানা ইস্যুতে মমতা বন্দ্যোপাধ্যায়কে আক্রমণ শানিয়েছেন তিনি। মমতার তরফেও গেছে তার প্রতিত্তর।