গরিবদের জন্য বড় ঘোষণা অধীরের

0
555

তিমিরকান্তি পতি, বাঁকুড়া: সংযুক্ত মোর্চা সরকার ক্ষমতায় এলে বাংলার গরিব মানুষকে প্রতি মাসে নগদ ৫ হাজার ৭০০ টাকা করে দেওয়া হবে। এমনটাই ঘোষণা করেন প্রদেশ কংগ্রেস সভাপতি তথা সাংসদ অধীর চৌধুরীর। বুধবার কোতুলপুর বিধানসভার দলীয় প্রার্থী অক্ষয় সাঁতরার সমর্থণে জয়পুরের মাগুরাতে এক নির্বাচনী জনসভায় তিনি এই ঘোষণা করেন।

এদিন অধীর চৌধুরী তাঁর বক্তব্যের সমর্থণে বলতে গিয়ে বলেন, ‘‘আমি এখানে গল্প শোনাতে আসিনি। কংগ্রেসশাসিত রাজ্য ছত্তিশগড়ে খোঁজ নিলেই এই বিষয়ে জানতে পারবেন। এই মুহুর্তে মানুষের হাতে নগদ অর্থ না থাকলে বাজার চাঙ্গা হবে না৷’’

- Advertisement -

পেট্রোপণ্যের ক্রমাগত মূল্যবৃদ্ধি বিষয়ে তৃণমূল শাসিত রাজ্য সরকারকেও এক হাত নেন প্রদেশ কংগ্রেস সভাপতি। তাঁর কথায়, পেট্রল ডিজেলের লিটার প্রতি এখন দাম ১০০ ও ৯০ টাকা। কংগ্রেস শাসিত রাজ্য মুখ্যমন্ত্রীরা ছত্তিশগড়, পাঞ্জাব তা করে দেখিয়েছে।

একই সঙ্গে ছত্তিশগড়ের উদাহরণ তুলে ধরে তিনি বলেন, ‘‘কংগ্রেস শাসিত রাজ্যগুলিতে পেট্রোল ও ডিজেলে লিটার প্রতি ১২ টাকা ও ৪ টাকা দাম কমিয়ে দিয়েছে। মানুষের প্রতি ভালোবাসা থাকলেই এটা সম্ভব। মোদী ও দিদি দু’জনে সমানভাবে ‘লুঠছে’ বলেই পেট্রোল, ডিজেল আর গ্যাসের দাম কমছে না৷’’

এদিন হেলিকপ্টারে স্থানীয় অস্থায়ী হ্যালিপ্যাডে নামেন প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরী। সেখান থেকেই সরাসরি সভামঞ্চে পৌঁছে যান তিনি। এদিনের সভায় অধীর চৌধুরী ছাড়াও উপস্থিত ছিলেন সিপিআইএম কেন্দ্রীয় কমিটির সদস্য অমিয় পাত্র, কোতুলপুরের সংযুক্ত মোর্চা সমর্থিত কংগ্রেস প্রার্থী অক্ষয় সাঁতরা প্রমুখ।