নন্দীগ্রামে মনোনয়ন বাতিল হতে পারে মমতার

0
2178

খাস খবর ডেস্ক: খেলার শুরুতেই যেন ক্রমশ পিছিয়ে পড়ছে তৃণমূল। পুরুলিয়ার জয়পুরের প্রার্থী উজ্জ্বল কুমারের প্রার্থীপদ বাতিল করেছে নির্বাচন কমিশন। আদালতে গিয়েও কোনও সুরাহা হয়নি। এবার সেই জটিলতার শিকার হতে চলেছেন খোদ দলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

আরও পড়ুন- নন্দীগ্রামে মমতার পা-ভাঙার কারণ খুঁজতে ভগবানের ওপর ছাড়লেন অমিত

- Advertisement -

নিজের কেন্দ্র ভবানীপুর ছেড়ে এবার পূর্ব মেদিনীপুরের নন্দীগ্রাম কেন্দ্র থেকে লড়াই করছেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। ওই কেন্দ্র থেকেই বিজেপির প্রার্থী হয়েছেন শুভেন্দু অধিকারী। নন্দীগ্রামে মমতার প্রার্থী হওয়া নিয়ে শুরু থেকেই আক্রমণাত্মক ছিলেন শুভেন্দু। প্রাক্তন দলনেত্রীর প্রার্থীপদ বাতিলের দাবি তুললেন শুভেন্দু।

আরও পড়ুন- শ্বশুড়বাড়ির সামনে কবজি কেটে আত্মহত্যার চেষ্টা বিজেপি সাংসদের পুত্রবধূর

মমতার পুরনো সৈনিক শুভেন্দু অধিকারী অভিযোগ করেছেন যে নির্বাচন কমিশনের কাছে দাখিল করা মনোনয়নপত্রে তাঁর বিরুদ্ধে থাকা মামলার বিষয়ে কিছুই উল্লেখ করেননি মমতা বন্দ্যোপাধ্যায়। ছয়টি মামলার ঘটনা সম্পূর্ণ লুকিয়ে গিয়েছেন নন্দীগ্রামের তৃণমূল প্রার্থী। যা নিয়ে নির্বাচন কমিশনের কাছে অভিযোগ জানিয়েছেন শুভেন্দু অধিকারী।

মনোনয়ন দাখিল করার শেষ দিন পার হয়ে গিয়েছে। এই অবস্থায় মনোনয়ন বাতিল হয়ে গেলে ওই কেন্দ্র থেকে আর লড়াতে পারবেন না প্রার্থী মমতা। এই একই কারণে পুরুলিয়া জেলার জয়পুর কেন্দ্রের তৃণমূল প্রার্থীর মনোনয়ন বাতিল হয়ে গিয়েছে।

আরও পড়ুন- ডিজিটাল প্রচারের জন্য কমরেড খুঁজছেন ‘কম্পিউটার বন্ধ করা’ বামেদের মন্ত্রী

সেই একই পথে মমতার মনোনয়ন বাতিল করার দাবি করেছেন নন্দীগ্রামের বিজেপি প্রার্থী শুভেন্দু অধিকারী। নির্বাচন কমিশনের কাছে তথ্য গোপন করার অভিযোগ তোলা হয়েছে মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে। এই বিষয়ে তথ্য নিয়ে অভিযোগ জানিয়েছেন শুভেন্দু। অভিযোগের ভিত্তিতে কমিশন ব্যবস্থা না নিলে অন্য ব্যবস্থা নেওয়ার হুমকিও দিয়েছেন নন্দীগ্রামের বিজেপি প্রার্থী।

আরও পড়ুন- বিপুল টাকা দিয়ে তারকা কিনেছে বিজেপি, বিস্ফোরক শ্রীলেখা

মমতার বিরুদ্ধে থাকা ছয় মামলার মধ্যে দেওয়ানি এবং ফৌজদারি উভয়ই রয়েছে বলে দাবি করেছেন শুভেন্দু। সোমবার নিমতৌড়িতে প্রকাশ্য জনসভায় দাঁড়িয়ে এই মন্তব্য করেছেন তিনি। এই ছয় মামলার মধ্যে পাঁচটি রয়েছে অসমে। সেই সঙ্গে সিবিআই-এর দায়ের করা মামলার বিষয়টিও মনোনয়নে উল্লেখ করা হয়নি বলে অভিযোগ উঠেছে মমতার নামে।