কেরলে বিজেপির মুখ্যমন্ত্রী পদপ্রার্থী ‘মেট্রোম্যান’ ই শ্রীধরণ

0
201

খাস খবর ডেস্ক: বাম দুর্গ কেরল দখল করার জন্য ‘মেট্রোম্যান’ ই শ্রীধরণের ওপরই ভরসা রাখল বিজেপি। তাঁকেই মুখ্যমন্ত্রী পদপ্রার্থী করে ভোটে লড়তে চলেছে পদ্ম শিবির। বিজেপির কেরলের রাজ্য সভাপতি কে সুরেন্দ্রন জানিয়েছেন, আসন্ন বিধানসভা নির্বাচনে রাজ্যে বিজেপির মুখ্যমন্ত্রী পদপ্রার্থী ‘মেট্রোম্যান’ ই শ্রীধরণ।

দেশের অন্যতম সেরা প্রযুক্তিবিদ ৮৮ বছর বয়সি শ্রীধরণ দিল্লি মেট্রোর অন্যতম স্থপতি। গত সপ্তাহে বিজেপিতে যোগ দেন তিনি। বিজেপিতে যোগ দেওয়ার আগেই তিনি জানিয়েছিলন, কেরলে বিধানসভা নির্বাচনে আমি মুখ্যমন্ত্রী পদপ্রার্থী হতে রাজি। রাজ্যপাল হওয়ার ইচ্ছা নেই আমার। সাংবিধানিক ওই পদের কোনও ক্ষমতা নেই বলে দাবি করেন তিনি।

- Advertisement -

কেরলে পরিবর্তন আনার জন্য নিজের সময় ও অভিজ্ঞতাকে কাজে লাগানোর কথাও বলেন তিনি। শ্রীধরণের এর আগে অভিযোগ করেছিলেন, এলডিএফ এবং ইউডিএফ দু’টি দল ব্যক্তিগত পছন্দ নিয়ে রাজনীতি করছে। সাধারণ মানুষের স্বার্থ সেখানে উপেক্ষিত। বিজেপিই একমাত্র এই পরিস্থিতি বদলাতে পারে।

পিনারাই বিজয়ন সরকার বাস্তবে রাজ্যের কোনও উন্নতি করতে পারেনি বলেই দাবি শ্রীধরণের। তাঁর কথায়, এত দিন ক্ষমতাসীন থেকেও গত ২০ বছরে রাজ্যে কোনও শিল্প গড়তে পারেনি ইউডিএফ বা বামেরা। বরং কেন্দ্রীয় সরকারের সঙ্গে সব সময়ই দ্বন্দ্বে জড়িয়ে রয়েছে রাজ্য সরকার। এতে কেরলে উন্নয়নের পথ রুদ্ধ হয়ে গিয়েছে।

এদিকে আজ শ্রীধরণ বলেছেন, আমি যে কোনও কেন্দ্র থেকে ভোটে লড়তে রাজি। তবে আমি এখন যেখানে আছি, সেই মলপ্পুরমের পোন্নানি থেকে বেশি দূরে কোনও কেন্দ্র না হলেই ভাল হয়। আমি জয়ের ব্যাপারে পুরোপুরি নিশ্চিত। আমার দৃঢ় বিশ্বাস, বিজেপি ক্ষমতায় আসবে।

প্রসঙ্গত, কেরলে এক দফায় ভোট হবে বলে ঘোষণা করেছে নির্বাচন কমিশন। আগামী ৬ এপ্রিল সেখানে ভোট হবে। একইসঙ্গে দক্ষিণের এই রাজ্যে একটি উপনির্বাচনও হবে। সূত্রের খবর, সাম্প্রতিক রাজনৈতিক পরিস্থিতি ও  নিরাপত্তার দিকে নজর রেখেই কেরলে এক দফায় ভোট করানোর সিদ্ধান্ত নিয়েছে কমিশন।