স্বাস্থ্যসাথী কার্ড থাকা রোগীকে ফেরাল ব্যারাকপুরের হাসপাতাল, মৃত বৃদ্ধা

0
171

অলোক ঘোষ, ব্যারাকপুর: স্বাস্থ্যসাথী কার্ড থাকা স্বত্বেও ব্যারাকপুরের বেসরকারি হাসপাতালে চিকিৎসা না পেয়ে মৃত্যু হল টিটাগড়ের এক বৃদ্ধার। মৃতের নাম জানা গেছে সাহিদা বিবি (৬২)।

আরও পড়ুন- তৃণমূলের নাম করে চলছিল পুকুর ভরাট, পুলিশের সাহায্যে রুখল বিজেপি

- Advertisement -

টিটাগড় পৌরসভার এ কে আজাদ রোডের বসিন্দা সাহিদা বিবি শনিবার সকালে হঠাৎই অসুস্থ হয়ে পড়েন। তার নিজের নামেই স্বাস্থ্য সাথী কার্ড ছিল। তাঁর পরিবারের লোকজন বি এম আর সি হাসপাতালে ওই বৃদ্ধাকে নিয়ে গেলে কতৃপক্ষ জানিয়ে দেয় স্বাস্থ্যসাথী কার্ডের কোনও বেড নেই তাদের হাসপাতালে। এরপরই ওই রোগীকে বি এম আর সি হাসপাতাল কর্তৃপক্ষ ভর্তি না নিয়ে ফিরিয়ে দেয়।

আরও পড়ুন- মালদহে অবৈধভাবে গাছ কেটে ফেলাকে ঘিরে শুরু রাজনৈতিক চাপানউতোর

মৃতের পরিবারের অভিযোগ, ১৩০০ টাকা নিয়ে প্রাথমিক চিকিৎসা করে ওই হাসপাতাল কর্তৃপক্ষ রোগীকে ছেড়ে দেয়। সাহিদা বিবির মেয়ে হামিদা বিবির অভিযোগ, বি এম আর সি হাসপাতাল কতৃপক্ষ জানায় টাকা দিলে বেড পাওয়া যাবে, স্বাস্থ্যসাথী কার্ডে ভর্তি করা যাবে না।

এরপর তারা ব্যারাকপুর বি এন বোস মহকুমা হাসপাতালে অসুস্থ বৃদ্ধা সাহিদা বিবিকে নিয়ে গেলে বিকেল চারটেয় মৃত্যু হয় ওই বৃদ্ধার। তবে এই ঘটনায় ব্যারাকপুরের বিএমআ সি হাসপাতাল কতৃপক্ষের কোনও প্রতিক্রিয়া পাওয়া যায়নি।

আরও পড়ুন- বিজেপি বিধায়কের দুটি ফোন নম্বর ব্লক করে দেওয়ার অভিযোগ

এদিকে এই ঘটনায় টিটাগড় পৌরসভার পৌরপ্রশাসক মন্ডলীর সদস্য মহঃ জলিল জানান, হাসপাতাল কতৃপক্ষের সাথে কথা বলে উপযুক্ত ব্যবস্থা নেওয়া হবে।

গোটা ঘটনায় চাঞ্চল্য ছড়িয়েছে টিটাগড়ের এ কে আজাদ রোড এলাকায়। এই ঘটনায় ব্যারাকপুর বিএম আরসিহাসপাতাল কতৃপক্ষের বিরুদ্ধে ক্ষোভে ফুঁসছে টিটাগড় একে আজাদ রোডের বাসিন্দারা ।