গ্রেটা থুনবার্গ টুলকিট ম্যাটার: বম্বে হাইকোর্টের দ্বারস্থ নিকিতা জ্যাকব

0
239

মুম্বই: কৃষক বিক্ষোভের আঁচ ছড়িয়ে পড়ছে। ক্লাইমেট অ্যাকটিভিস্ট গ্রেটা থুনবার্গের ‘টুলকিট’ নিয়ে এখনও অবধি পুলিশের কোপে পড়েছে দেশের তিন পরিবেশকর্মী। এই ঘটনায় অ্যাকটিভিস্ট-আইনজীবী নিকিতা জ্যাকবকে জামিন অযোগ্য ধারায় ওয়ারেন্ট ইস্যু করেছে দিল্লি আদালত। সেই ভিত্তিতে সোমবার বম্বে হাইকোর্টের দ্বারস্থ হয়েছেন নিকিতা জ্যাকব।

এদিন আগাম ট্রানজিট জামিন চেয়ে অ্যাকটিভিস্ট-আইনজীবী নিকিতা জ্যাকব বম্বে হাইকোর্টে আবেদন জানিয়েছেন। কৃষক বিক্ষোভ নিয়ে অ্যাকটিভিস্ট গ্রেটা থুনবার্গের ‘টুলকিট’ ভাবনার সঙ্গে যোগ থাকার জন্য নিকিতা জ্যাকবের বিরুদ্ধে মামলা দায়ের করে দিল্লি পুলিশ।

- Advertisement -

সূত্রের দাবি, দিল্লির একটি আদালত জামিন অযোগ্য ধারায় ওয়ারেন্ট ইস্যু করা হয়েছে দিল্লি আদালতের তরফে। দিল্লি পুলিশের অনুরোধে এই ওয়ারেন্ট দেওয়া হয়েছে। পুলিশের তরফে তাঁকে পলাতক ঘোষণা করা হয়।

নিকিতা জ্যাকব পুলিশি পদক্ষেপের বিরুদ্ধে অন্তর্বর্তী সুরক্ষার জন্য সোমবার বম্বে হাইকোর্টের দ্বারস্থ হয়েছেন। এদিনের আগাম ট্রানজিট জামিন চেয়ে অ্যাকটিভিস্ট-আইনজীবী নিকিতা জ্যাকব বম্বে হাইকোর্টে আবেদন জানিয়েছেন সেই শুনানি হবে মঙ্গলবার অর্থাৎ ১৬ ফেব্রুয়ারি।