শুভেন্দুকে ‘তুই’ বলে ঠিকই করেছেন অভিষেক, দাবি দেবাংশুর

0
1238

নিজস্ব সংবাদদাতা, কলকাতা: বয়সে বড় শুভেন্দু অধিকারীকে ‘তুই’ বলে সম্বোধন করে ভুল কিছুই করেননি তৃণমূলের যুব নেতা তথা ডায়মন্ড হারবারের সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়। এমনই দাবি করলেন তৃণমূলের মুখপাত্র দেবাংশু ভট্টাচার্য। তিনি দাবি করেছেন যে ওই শব্দচয়ন কখনই বাংলার সংস্কৃতির পরিপন্থী নয়।

আরও পড়ুন- এবারেও পচা শামুকে পা কাটার আশঙ্কা শাসকদলের

- Advertisement -

শনিবার কাঁথিতে সভা করে তৃণমূল। ওই সভার মূল আকর্ষণ ছিলেন তৃণমূলের যুব নেতা তথা নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ভাইপো অভিষেক বন্দ্যোপাধ্যায়। খুব স্বাভাবকভাবেই কাঁথিতে দাঁড়িয়ে শুভেন্দু অধিকারীকে আক্রমণ করতে শুরু করেন ডায়মন্ড হারবারের সাংসদ। তিনি বলেন, “তোর বাপকে গিয়ে বল বাড়ির পাঁচ কিলোমিটারের মধ্যে দাঁড়িয়ে আছি যা করার কর। আয়। আয়। আয়। হিম্মত আছে?”

 

এর আগেও প্রকাশ্য সভায় দাঁড়িয়ে ‘তুই’ বলে শিভেন্দু সম্বোধন করেছিলেন অভিষেক। যা নিয়ে শুভেন্দু অধিকারী পালটা বলেছিলেন, “আমার থেকে ১৮ বছরের ছোট হয়েও আমায় তুই-তোকারি করছে।” যা নিয়ে শনিবার অভিষেক বলেন, “লছে আমাকে তুই-তামারি করছে। আমি করি না। তবে বেইমানদের তুই বলি। ভিতর থেকে সম্মান না এলে কী করব? তুইতোকারিই করব।”

আরও পড়ুন- হলদিয়ায় ছিঁড়ে ফেলা হল প্রধানমন্ত্রীর ছবি, তৃণমূলকে দোষারোপ বিজেপির

বিধানসভা নির্বাচনের মুখে বিশেষ গুরুত্বপূর্ণ হয়ে উঠেছে বাংলার সংস্কৃতি। প্রায় সবপক্ষই বাংলার কৃষ্টি এবং সাংস্কৃতিকে গুরুত্ব দিতে শুরু করেছে। মূলত বিজেপিকে বহিরাগত এবং বাংলার সংস্কৃতির পরিপন্থী বলে কটাক্ষ করছে তৃণমূল। এই অবস্থায় অভিষেক বন্দ্যোপাধ্যায়ের মুখে ‘তুই’ বলে সম্বোধনকে কটাক্ষ করেছেন শুভেন্দু। শনিবার অভিষেকের বক্তব্য উল্লেখ করে সোশ্যাল মিডিয়ায় কটাক্ষ করে তিনি লেখেন, “কাঁথির জনসভা থেকে বাংলা সংস্কৃতি!!”

যা নিয়েও পালটা জবাব দিয়েছেন তৃণমূল। ঘাস ফুল শিবিরের মুখপাত্র দেবাংশু ভট্টাচার্য বলেছেন, “আমার মা, কাকিমা, দিদারা যথেষ্ট সংস্কৃতি মনোভাবাপন্ন। কিন্তু সিরিয়াল চলতে চলতে অত্যধিক ইমোশন থেকে ভিলেনদের “তুই” করে ডেকে ফেলে। এটা অপরাধের না। বরং অভিনেতার ক্যারেক্টারের প্রতি যথাযোগ্য জাস্টিস।”

আরও পড়ুন- মমতা বন্দ্যোপাধ্যায় হ্যাটট্রিক করবেন, দাবি প্রাক্তন সাংসদ বিবেক গুপ্তার