সিধু-পটার পুরনো বন্ডিংয়ে আসছে নতুন ‘Cactuss’

0
407

অর্পিতা দাস: মাঝে অনেকগুলো বছর, অনেকটা দূরত্ব। তবে মনের tuning বদলায়নি একটুও, তাই চলতি বছরের ২৬ জানুয়ারি মিলে মিশে যাচ্ছে পটার ‘মরুদ্যান’-এ সিধুর ‘ক্যাকটাস’। তৈরি হচ্ছে নতুন Cactuss.

আরও পড়ুন অঞ্জন দত্তের জন্মদিনে আবার ফিরছেন বেলা বোস

- Advertisement -

১৯৯২ সালে বাংলায় প্রথম তৈরি হয় রক ব্যান্ড ক্যাকটাস। কলেজের ছেলে-মেয়েদের বড় অবুঝ এই ‘মন’ তখন শুধুই বলছে ‘তুই আমায় পাগল করলি রে’। যে কোন ঋতুতে শহরে তখন শুধুই ক্যাকটাস। এরপর সিধু ও পটার বন্ধুত্বে ছেদ- চেনা ক্যাকটাস খানিকটা অচেনা হয়ে যায় শ্রোতাদের কাছে। একের পর এক লাইন আপ হল ক্যাকটাসে। আলাদা হয়ে গেল সিধুর ‘ক্যাকটাস’ ও পটার মরুদ্যান।

ফিরছে 'হলুদ পাখি'-র নস্টালজিয়া! ফের একসঙ্গে গান গাইতে চলেছেন পটা-সিধু | bengali singer sidhu and pota to sing together again - Bengali Oneindia

বেশ কয়েক বছর দূরত্বের পর ২০১৮ সালে সৃজিত মুখার্জী পরিচালিত উমা ছবিতে ফের একসঙ্গে গান গাইলেন সিধু ও পটা- তৈরি হল ‘এসো বন্ধু’। শুরু হলো বন্ধুত্বের নতুন গান, হয়তো নতুন করে বন্ধুত্ব।

Esho Bondhu Lyrics - Uma - Sidhu, Pota, Somlata - Bengali Lyrics

তবে এতদিন বাদে ২০২১ সালে নতুন ক্যাকটাস নিয়ে ফিরছেন সিধু ও পটা। কিছু আইনি জটিলতার কারণে Cactus নামে একটু বদল এনে করা হয়েছে ‘Cactuss’। বদলেছে টিমের কয়েকজন সদস্যও। এই নতুন Cactuss নতুন উদ্যমে প্রথমবার নিজেদের অনুষ্ঠান করতে চলেছে ২৬ জানুয়ারি ডেবরা হরিমতি স্কুল গ্ৰাউন্ডে।

৭ জনকে নিয়ে তৈরি হয়েছে নতুন Cactuss. ব্যান্ড ও মেম্বারদের নাম বদলালেও সিধু ও পটার কথায় এই ক্যাকটাস ফিরছে পুরনো ছন্দেই। নতুন টিমে সিধু ও পটা ছাড়াও রয়েছেন প্রশান্ত, অর্ণব, সায়ন্তন, সম্রাট এবং বৈদুর্য।