রাসের আগেই নিরাপত্তার চাদরে মুড়ল নবদ্বীপ

0
239

নিজস্ব সংবাদদাতা, নদিয়া: বৈষ্ণবতীর্থ নবদ্বীপ শহরের নিরাপত্তা ব্যবস্থাকে আরও সুনিশ্চিত করতে ইতিমধ্যেই মুড়ে ফেলা হয়েছে সিসিটিভি ক্যামেরায়। শুক্রবার সন্ধ্যায় নবদ্বীপ পুরসভার সভাগৃহে ফিতে কেটে তারই আনুষ্ঠানিক উদ্বোধন করলেন, পুরসভার কার্যনির্বাহী আধিকারিক অমিতাভ ভট্টাচার্য।

এদিনের এই অনুষ্ঠানে কার্যনির্বাহী আধিকারিক ছাড়াও উপস্থিত ছিলেন নবদ্বীপের বিধায়ক পুন্ডরীকাক্ষ সাহা, কেন্দ্রীয় রাস উৎসব কমিটির কার্যকারী সভাপতি দিলীপ চট্টোপাধ্যায়, বিশিষ্ট শিক্ষক সুজিত কুমার সাহা, নবদ্বীপ পৌরসভার প্রশাসক বোর্ডের অন্যতম চেয়ারপার্সন বিমানকৃষ্ণ সাহা সহ প্রশাসক বোর্ডের অন্যান্য সদস্যবৃন্দ৷

- Advertisement -

নবদ্বীপের বিধায়ক তহবিলের অর্থে এবং পুরসভার উদ্যোগে প্রায় দু মাস আগে সিসিটিভি বসানোর কাজ শুরু হয়েছিল। একটি বেসরকারি সংস্থার তত্ত্বাবধানে শহরের পূর্ব থেকে পশ্চিম এবং উত্তর থেকে দক্ষিণ প্রায় প্রতিটি এলাকায় ৭৯ টি ক্যামেরায় মুড়ে ফেলা হয়।

ঐতিহ্যবাহী নবদ্বীপের রাস উৎসবের ঠিক তিনদিন আগেই সিসিটিভি ক্যামেরার উদ্বোধন হওয়ায় খুশি নবদ্বীপের আপামর বাসিন্দা। এই বিষয়ে নবদ্বীপ পুরসভার প্রশাসক বিমানকৃষ্ণ সাহা জানান, বিধায়কের তহবিল ও পুরসভার উদ্যোগে শহরের যে কোনও ধরণের অপরাধ কমাতে সিসিটিভি এক অগ্রণী ভূমিকা নেবে।

বিমানবাবু আরও জানান, নবদ্বীপবাসীর দীর্ঘদিনের দাবিকে মান্যতা দিতে বিধায়ক পুন্ডরীকাক্ষ সাহা অন্যান্য উন্নয়নমূলক কাজের পাশাপাশি এক্ষেত্রেও এগিয়ে এসেছিলেন। বিধায়কের তহবিলের টাকা ও পুরসভার উদ্যোগে শেষ পর্যন্ত রাসের আগেই আনুষ্ঠানিকভাবে চালু হওয়ায়, যেমন খুশি শহরবাসী। তেমনই খুশি স্বয়ং বিধায়ক পুন্ডরীকাক্ষ সাহাও।