তারকাদের স্মৃতিচারণায় এক অন্যরকম তর্পণ করতে চলেছে হইচই

0
504

কলকাতা: সমকালীন সময় অভিনয়, সঙ্গীত, শিল্প, খেলার জগতে আমরা অনেক উজ্জ্বল তারকাদের হারিয়েছি। এবার সেই সব তারকাদের গল্প নিয়েই মহালয়ার ভোরে এক অন্যরকম তর্পণ নিয়ে আসছে হইচই। আর এই ওয়েব সিরিজের জন্য হইচই গাঁটছড়া বেঁধেছে বাংলার দুই অন্যতম প্রধান প্রযোজনা সংস্থা এস ভি এফ এবং উইন্ডোজ এর সঙ্গে। সাংবাদিক গৌতম ভট্টাচার্যের বই ‘তারাদের শেষ চিঠি’র অনুপ্রেরণায় এই ওয়েব সিরিজ ‘তারাদের শেষ তর্পণ’। তৈরী করছে পরিচালক অরিত্র মুখার্জী। মহালয়ার দিন হইচই থেকে মুক্তি পেতে চলেছে এই ওয়েব সিরিজ।

এই অয়েব সিরিজের ক্রিয়েটিভ প্রোডিউসারের ভূমিকাতে থাকছেন উইন্ডোজ প্রোডাকশনের কর্ণধার শিবপ্রসাদ মুখার্জী এবং নন্দিতা রায়। ওয়েব ধারাবাহিকে সঞ্চালকের ভূমিকাতে দেখা যাবে গৌতম ভট্টাচার্যকে।

- Advertisement -

সুশান্ত সিং রাজপুত, ঋতুপর্ণ ঘোষ, চুনি গোস্বামী, পি কে ব্যানার্জী, তাপস পাল, সুপ্রিয়া দেবী, মহুয়া লাহিড়ী সহ মোট ১২ জন তারকাদের নিয়ে ১৫ মিনিটের এক একটি এপিসোড নিয়ে আসছে এই ওয়েব ধারাবাহিক। স্মৃতিচারণে থাকছেন সৌমিত্র চট্টোপাধ্যায়, প্রসেনজিৎ চট্টোপাধ্যায়, সৌরভ গাঙ্গুলী, সৃজিত মুখার্জী, মিমি চক্রবর্তী, শতাব্দী রায়, রূপা গাঙ্গুলী, সুব্রত ভট্টাচার্য, প্রসূন বন্দ্যোপাধ্যায়, ব্রততী বন্দ্যোপাধ্যায়, শ্রীকান্ত আচার্যের মতো ব্যক্তিত্বরা।

গান এবং অনাবিল স্মৃতিচারণায় ভরে উঠবে এই ওয়েব ধারাবাহিক। প্রত্যেক জন ব্যক্তিত্বকে নিয়ে থাকছে একটি করে এপিসোড, আর প্রতিটি এপিসোডের জন্য আলাদা আলাদা রকমের আবহ তৈরী করছেন ইন্দ্রদীপ দাশগুপ্ত।

সম্প্রতি এক সংবাদ মাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে শিবপ্রসাদ বলেছেন,”অভিনয়, খেলা, গান, পরিচালনার দুনিয়ার বহু তারকাকে হারিয়েছি আমরা। তাঁদের প্রতিভা, তাঁদের কাজের টানে সাধারণ মানুষ কখন যে তাঁদের আত্মার আত্মীয় হয়েছেন, বোঝাই যায়নি। আর সেই অনুভূতি থেকেই অনুরাগীদের একটা দায় থেকে যায়, তাঁদের শেষ সম্মান জানানোর। যা হয়তো অবস্থার প্রেক্ষিতে সব সময় দেওয়া হয়ে ওঠে না। সেই ভাবনা থেকেই এই সিরিজ তৈরি করা হয়েছে।

মহালয়ার সন্ধ্যাবেলায় হইচই থেকে মুক্তি পাবে এই ওয়েব সিরিজ।