অনেক বেশি ভারতীয়দের সমর্থন রয়েছে আমার, কমলা হ্যারিসকে খোঁচা ট্রাম্পের

0
340

ওয়াশিংটন: ভারতীয় বংশোদ্ভূত  কমলা হ্যারিসকে নিজের ভাইস প্রেসিডেন্টের পদে ঘোষণা করেছেন ডেমোক্র্যাট প্রার্থী জো বিডেন। আর তারপর থেকেই বিডেনের সঙ্গে হ্যারিসকেও কটাক্ষ করছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। তিনি বলেছেন, ‘’কমলা হ্যারিস ভালো না এবং ওর থেকে বেশি ভারতীয় সমর্থক আমার আছে।“

নিউইয়র্ক পুলিশের একটি অনুষ্ঠানে বক্তব্য রাখতে গিয়ে ট্রাম্প বলেছেন, “যদি জো বিডেন আমেরিকার প্রেসিডেন্ট হন, তাহলে সঙ্গে সঙ্গে তিনি আমেরিকার সব পুলিশ দফতরের ক্ষমতা কমিয়ে দেবেন। ফলে আমেরিকানরা সুরক্ষিত থাকতে পারবেন না। আর কমলা হ্যারিস তো আরও খারাপ। তিনি ভারতীয় বংশোদ্ভূত। কিন্তু তাঁর থেকে বেশি ভারতীয়র সমর্থন রয়েছে আমার দিকে।”

- Advertisement -

আমেরিকায় পুলিশের বিরুদ্ধে আন্দোলনের জন্য বিডেন ও হ্যারিসকেই দায়ী করেছেন ট্রাম্প। তিনি বলেছেন, “ বিদেন আপনাদের সম্মান নিয়ে ছিনিমিনি খেলছে। বিডেনের আমেরিকায় কেউ সুরক্ষিত নয়। আর আমি আপনাদের বলছি, ৩ নভেম্বর আপনারা আপনাদের অধিকার ফের ফিরে পাবেন।”

গত কয়েক দিন ধরে ট্রাম্প ক্রমাগত অভিযোগ করছেন, পুলিশের ক্ষমতা কেড়ে নেওয়ার পরিকল্পনা রয়েছে বিডেনের। তিনি চান, আমেরিকার শৃঙ্খলা ভেঙে পড়ুক। কিন্তু তিনি থাকতে কিছুতেই তা হবে না বলেই দাবি প্রেসিডেন্টের। অ্যাটর্নি জেনারেল হিসেবে কমলা হ্যারিসের দক্ষতা নিয়ে প্রশ্ন তুলেছেন ওই অনুষ্ঠানে উপস্থিত নিউইয়র্ক সিটির প্রাক্তন মেয়র রুডলফ গিউলিয়ানি।

উল্লেখ্য, গত মঙ্গলবার টুইট করে হ্যারিসের নাম ঘোষণা করেন বিডেন। তিনি বলেছেন, “আমার খুবই ভাল লাগছে আমার সহযোদ্ধা হিসেবে একজন ভয়ডরহীন লড়াকু মেজাজের মহিলা ও এই দেশের অন্যতম জনপ্রিয় প্রতিনিধি কমলা হ্যারিসের নাম ঘোষণা করতে পেরে। আমার প্রচারে তাঁকে সঙ্গী হিসেবে পেয়ে আমি গর্বিত।”

বিডেনের এই ঘোষণার টুইটারে নিজের প্রতিক্রিয়া দেন হ্যারিস। তিনি লেখেন, “আমি জো বিডেনের এই প্রশংসায় মুগ্ধ। তাঁর সহযোদ্ধা হিসেবে সব লড়াইয়ে আমি তৈরি। জো বিডেন আমেরিকার মানুষকে একত্রিত করতে পারবেন, কারণ সারা জীবন তিনি এই কাজই করে গিয়েছেন। এবং প্রেসিডেন্ট হিসেবে আমাদের সুন্দরভাবে বেঁচে থাকার জন্য এক আমেরিকা তৈরি করবেন তিনি।”