প্ৰয়োজনে রাষ্ট্রপতি ভবনেও ছুটব, বিধায়কদের ‘সংকটে’ এক জোট থাকার বার্তা গেহলটের

0
53

জয়পুর: রাজস্থানে রাজনৈতিক দ্বন্দ্ব অব্যাহত রয়েছে। রাজস্থানের মুখ্যমন্ত্রী অশোক গেহলট ক্রমাগত তাঁর সরকারকে বাঁচানোর চেষ্টা করছেন। এসময় মুখ্যমন্ত্রী গেহলট আইনসভা দলের একটি বৈঠকও করেন। এতে গেহলট তার বিধায়কদের বলেছেন যে যদি তাকে সভা-সমাবেশ করতে প্রধানমন্ত্রী ভবনে যেতে হয়, তিনি দিল্লিতে যাবেন।

আইনসভা দলের বৈঠকে রাজস্থানের মুখ্যমন্ত্রী অশোক গেহলট বলেছিলেন, ‘লোকদের প্রস্তুত হওয়া উচিত। যদি আপনাকে ২১ দিনের জন্য বসে থাকতে হয় তবে আপনি এখানেই থাকবেন। যদি আপনাকে রাষ্ট্রপতি ভবনে যেতে হয়, আপনি রাষ্ট্রপতির কাছে যেতে পারেন বা যদি আমাকে প্রধানমন্ত্রীর বাসভবনের বাইরে বসতে দিল্লি যেতে হয়, তবে প্রধানমন্ত্রীর বাসভবনও দিল্লিতে যাবে।

- Advertisement -

এই সময়ে, পরিবহণমন্ত্রী প্রতাপ সিং খছরিওয়াস বলেন যে, “আমাদের কংগ্রেস বিধায়করা, রাজ্যপাল সিদ্ধান্ত না নেওয়া পর্যন্ত হোটেলে একসঙ্গে থাকবেন। রাজ্যপাল বিজেপির সঙ্গে রয়েছেন এবং বিজেপি চায় যে আমাদের বিধায়করা হোটেল ছেড়ে চলে যেতে পারে যাতে তারা তাদের ভেঙে ফেলতে পারে তবে তা ঘটছে না।’

খাচারিওয়াস আরও বলেন, “আমরা কোথাও আদালত বা গভর্নরের কাছ থেকে ন্যায়বিচার পাচ্ছি না। এটি একটি বড় সংকট, তবে এটি যতই সময় নেয় না কেন, আমরা জিতব। আমাদের বিধায়ক রয়েছে। আমরা আমাদের কাজ করব, যে বিধায়করা যেতে হবে, তারা কিন্তু হোটেলে ফিরে আসবে। সচিন পাইলট বিজেপির সঙ্গে জড়িত এবং এই পুরো গেমের পিছনে বিজেপি।”

গেহলট দলের বিধায়করা বিধানসভার বিশেষ অধিবেশন আহ্বান করার জন্য শুক্রবার রাজভবনে একটি অবস্থান গ্রহণ করেছিলেন। এই সময়ে গভর্নর কালরাজ মিশ্র বিধায়কদের সঙ্গে কথা বলেছেন। তবে গেহলট দল এখনও বিধানসভা অধিবেশন আহ্বানে অনড়।