অনুব্রতকে হুমকি দেওয়া তৃণমূল নেতাকে বিজেপিতে স্বাগত জানালেন অনুপম

0
4013

বর্ধমান: তৃণমূলের দাপুটে নেতা তথা বীরভূমের জেলা সভাপতি অনুব্রত মণ্ডলকে হুমকি দেওয়ার অভিযোগে প্রাক্তন কাউন্সিলর নিত্যানন্দ চট্টোপাধ্যায়কে গ্রেফতার করেছে পুলিশ। পূর্ব বর্ধমান জেলার গুসকরা পুরসভার তৃণমূলের কাউন্সিল ছিলেন এই নিত্যানন্দ। শ্রীঘরে যাওয়া তৃণমূলের এই প্রবীণ নেতাকে ভারতীয় জনতা পার্টিতে স্বাগত জানিয়েছেন বিজেপি নেতা অনুপম হাজরা।

আরও পড়ুন- মাছ বিক্রেতা অনুব্রত মণ্ডল কোটিপতি হল কী করে, প্রশ্ন তৃণমূল নেতার

- Advertisement -

গুসকরার তৃণমূল নেতা শেখ সুজাউদ্দিনের করা লিখিত অভিযোগের ভিত্তিতে নিত্যানন্দকে গ্রেফতার করেছে পুলিশ। মঙ্গলবার দুপুরের দিকে গুসকরার স্কুল মোড় থেকে তাঁকে গ্রেফতার করা হয়। অনুব্রত মণ্ডলকে খুনের হুমকি দেওয়ার অভিযোগ উঠেছে এই ব্যক্তির বিরুদ্ধে।

হুমকি দেওয়ার কথা স্বীকার করে নিয়েছেন নিত্যানন্দবাবু। তাঁর কথায়, “অনুব্রত মণ্ডলের স্ত্রী ক্যান্সারে আক্রান্ত হয়েছিলেন। সেই সময়ে স্ত্রী-র চিকিৎসার জন্য ২০ লক্ষ টাকা নিয়েছিলেন অনুব্রত। সেই টাকা এখন আর ফেরত দিচ্ছেন না। সেই সঙ্গে টাকা নেওয়ার কথা অস্বীকার করছেন। তাই হুমকি দিয়েছিলাম।” একই সঙ্গে তিনি আরও বলেছেন, “বিপদের সময় টাকা ধার দিলাম। আর এখন বলছে প্রমাণ কই? আমি যেদিন জামিন পাব সেদিন গিয়ে কেষ্ট মণ্ডলের কলার ধরে টাকা আদায় করব।”

আরও পড়ুন- অতীত ভূলে গেলে ভবিষ্যৎ অন্ধকার হয়ে যায়, নয়া বার্তা শুভেন্দুর

আর তৃণমূলের এই প্রবীণ নেতাকেই নিজেদের দলে সামিল করতে চান বিজেপি নেতা অধ্যাপক ডাঃ অনুপম হাজরা। ঘাস ফুলের ওই নেতাকে পদ্ম শিবিরে ‘অগ্রিম’ স্বাগতও জানিয়েছেন অনুপম। এই প্রসঙ্গে তিনি বলেছেন, “অনুব্রত মণ্ডলের কাছে পাওনা ২০ লক্ষ টাকা চাইতেই গ্রেপ্তার দলেরই গুসকরা’র (বর্ধমান) নেতা। গ্রেফতারের পরে তিনি আবার বলেছেন, ‘কলার ধরে টাকা আদায় করব।’ নিতাই দা’কে বঙ্গ-বিজেপিতে “অগ্রিম” স্বাগত!”

গ্রেফতারের পরেও তৃণমূল নেতা নিত্যানন্দ চট্টোপাধ্যায়ের মুখে শোনা গিয়েছে কেষ্টর বিরুদ্ধে হুমকির সুর। তিনি বলেছেন, “কেষ্ট মণ্ডল নিজেকে মুখ্যমন্ত্রীর থেকেও বড় ভাবে। হাটে মাগুর মাছ বেচত। এত কোটি কোটি টাকার সম্পত্তি হল কোথা থেকে?” একই সঙ্গে তিনি বলেছেন, “কী করে কেষ্ট মণ্ডলের মেয়ে একসঙ্গে দু’জায়গায় চাকরি করে?”

আরও পড়ুন- অনুব্রতর কাছে পাওনা ২০ লক্ষ টাকা চেয়ে গ্রেফতার তৃণমূল নেতা

যদিও তাঁর বিরুদ্ধে ওঠা যাবতীয় অভিযোগ উড়িয়ে দিয়েছেন বীরভূম জেলা তৃণমূলের সভাপতি অনুব্রত মণ্ডল। তিনি বলেছেন, “আমি নিত্যানন্দ চট্টোপাধ্যায়ের কাছ থেকে কোনও টাকা নিইনি। ওর কাজই সবাইকে হুমকি দেওয়া। ওর কাছে লাইসেন্সপ্রাপ্ত আগ্নেয়াস্ত্র আছে। বিনা লাইসেন্সের আগ্নেয়াস্ত্র আছে বলে হুমকি দেখায়। যত সব পাগলামো।”

অনুব্রত মণ্ডলের সঙ্গে অনুপম হাজরার পুরনো সখ্যতা রয়েছে। বীরভূম জেলার বোলপুর কেন্দ্র থেকে তৃণমূলের টিকিটেই ২০১৪ সালের লোকসভা নির্বাচনে জিতে সাংসদ হয়েছিলেন অনুপম। পরে দলের সঙ্গে অনুপমের দূরত্ব তৈরি হয়। ২০১৯ সালের লোকসভা নির্বাচনের আগে বিজেপিতে নাম লেখান ওই অধ্যাপক। যাদবপুর কেন্দ্র থেকে বিজেপির প্রার্থীও হয়েছিলেন তিনি। গত লোকসভা নির্বাচনের আগে বীরভূমে গিয়ে অনুব্রত মণ্ডলের দেখা করেছিলেন অনুপম।

আরও পড়ুন- পানাপুকুরে ডুবে মরা উচিত অনুব্রতর: জয়